বরিশালে ফের বেড়েছে করোনায় আক্রান্ত ও উপর্সগ নিয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৪ ও আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৩ জনসহ মোট ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বরিশালে মৃত্যু হলো ২৫০ জনের। একই সময়ে নতুন করে ১০৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ১৫৫ জনে। রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।
করোনায় মৃত চার ব্যক্তি হলেন- পটুয়াখালীর গলাচিপা উপজেলার মোবারক মোল্লা (৮০), ভোলা সদরের উকিলপাড়ার বাসিন্দা ফরিদা বেগম (৬৫), ভোলার কানাই নগরের বাসিন্দা মোসাম্মত ফিরোজা (৬৫) ও পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া উপজেলার মমতাজ বেগম (৪৫)। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন আক্রান্ত ১০৪ জনের মধ্যে ভোলায় ৩৯ জন। এ জেলায় মোট শনাক্ত ১ হাজার ৬৭৩ জন।
এছাড়া পটুয়াখালী জেলায় নতুন করে ১২ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৪ জন। বরিশালে নতুন ২৪ জন নিয়ে মোট সংখ্যা ৬ হাজার ৪৪৫ জন। পিরোজপুরে মোট শনাক্ত ১ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১২ জন। বরগুনায় নতুন করে কেউ শনাক্ত হয়নি। এ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ২০৩ জন। ঝালকাঠি জেলায় নতুন ১৭ জন নিয়ে মোট শনাক্ত হয়েছে ১ হাজার ২১০ জন। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৯৮ জন।
শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় এই ওয়ার্ডের আইসোলেশনে মোট ১৭ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৪ জনকে করোনা ওয়ার্ডে নেওয়া হয়েছে। ৩ জন উপসর্গ নিয়ে ও একজন করোনা পজিটিভ রোগী মৃত্যুবরণ করেছেন। বর্তমানে করোনা ইউনিটে মোট ১২৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। যার মধ্যে ৫২ জনের করোনা পজিটিভ এবং ৭৪ জন করোনা টেস্ট রিপোর্টের অপেক্ষায় আছেন।